খুঁজে বের করুন আপনার silent mode এ থাকা মোবাইল

সাইলেন্ট মোডে থাকা মোবাইল খুঁজে বের করার উপায়ঃ সাইলেন্ট মোড এ অবস্থায় আমাদের অনেকেরই ফোন হারিয়ে যায়, এবং খুঁজে পেতে অনেকটাই কষ্ট হয়। আমরা বিশেষ কোন কারণে অনেক সময় ফোন সাইলেন্ট মোডে রাখি কিন্তু সাইলেন্ট করে রাখা অবস্থায় আমরা ফোন কোথায় রাখিস এটা বোঝা যায় অথবা হারিয়ে ফেলি। আজকের পোষ্টে আমি আপনাদের সামনে উপস্থাপন করব সাইলেন্ট মোডে থাকা অবস্থায় আপনার ফোন হারিয়ে গেলে কিভাবে খুজে বের করবেন।

খুঁজে বের করুন আপনার silent mode এ থাকা মোবাইল

যদি আপনার অফিস বা বাসায় থাকা অবস্থায় আপনার ফোনটি হারিয়ে যায় এক্ষেত্রে আপনাকে অন্য একটি ডিভাইসের সাহায্য নিতে হবে। ল্যাপটপ, স্মার্টফোন, ট্যাবলেট অথবা যেকোন স্মার্ট ডিভাইস হলেই আপনি খুব সহজেই আপনার silent mode এ থাকা মোবাইলটি খুঁজে বের করতে পারবেন। এখন আমি আপনাদের ফোন খুজে বের করার প্রসেস গুলো step-by-step দেখাব।

সাইলেন্ট মোডে থাকা অবস্থায় ফোন হারিয়ে গেলে তা খুঁজে বের করার উপায়

সাইলেন্ট মুডে থাকা অবস্থায় আপনার ফোন বাসা বা অফিসে থাকা অবস্থায় হারিয়ে গেলে সেটি খুজে বের করার জন্য অবশ্যই আপনার ফোনের ইন্টারনেট কানেকশন অন থাকতে হবে অর্থাৎ মোবাইল ডাটা অন থাকতে অথবা ওয়াইফাই কানেক্ট থাকতে হবে।

Step 1

তো আপনার ফোনটি খুঁজে বের করার জন্য প্রথমত আপনার ফোনে থাকা যেকোনো একটি জিমেইল একাউন্ট অন্য একটি ডিভাইস এ লগইন করবেন। যদি ল্যাপটপ হয় তাহলে গুগল ক্রোম অধবা মজিলা ফায়ারফক্স ব্রাউজারে লগইন করতে পারেন।


যদি আপনি অন্য একটি ফোন দিয়ে আপনার ফোনটি খুঁজে পেতে চান তাহলে প্লে স্টোর থেকে গুগোল অ্যাপস Find my phone সফটওয়ারটি ইন্সটল করতে পারেন। তবে আপনি চাইলে মোবাইলের গুগল ক্রোম বা যে কোন ব্রাউজার ব্যবহার করতে পারেন।

Step 2

এরপরে আপনি কোন ব্যবহার করে থাকলে Find my phone অ্যাপসটি ওপেন করবেন। ল্যাপটপ থেকে কাজটি করতে চাইলে যে ব্রাউজার থেকে আপনার জিমেইলে লগইন করেছেন সেই ব্রাউজার ওপেন করে “Find my phone” লিখে গুগলে গিয়ে সার্চ করবেন।

Step 3

Find you'r phone

গুগোল এ সার্চ করার পরে প্রথমে যে ওয়েবসাইট-টি আসবে সেটি ওপেন করবেন। এরপরে আপনার সামনে নতুন একটি ইন্টারফেস ওপেন হবে সেখানে আপনি ”Find your phone” লেখা দেখতে পারবেন এবং আমরা নিচেই আপনার ফোনের ব্রান্ড ও মডেল নাম্বার টি দেখতে পাবেন।

Step 4

select your phone

এরপর আপনার মডেল লেখা যেখানে সেটির উপরে ক্লিক করুন। ক্লিক করার পরে আপনার সামনে নতুন একটি পেইজ ওপেন হবে। এই পেইজে আপনি দেখতে পাবেন আপনার ফোনে কত % চার্জ আছে, আপনি কোন ইন্টারনেট ব্যবহার করছেন, আপনার ফোনের লোকেশন অন আছে কি না এগুলো সহ কিছু কোন সংক্রান্ত তথ্য দেখতে পাবেন।

Step 5

খুঁজে বের করুন আপনার silent mode এ থাকা মোবাইল

সাইলেন্ট মুডে থাকা আপনার ফোনটি খুঁজে পাওয়ার জন্য একটু নিচে “PLAY SOUND” লেখার উপরে ক্লিক করবেন। ইন্টারনেট স্পিড এর উপর নির্ভর করে কয়েক সেকেন্ড লোডিং নিয়ে আপনার হারিয়ে যাওয়া সাইলেন্ট মোড-এ থাকা ফোনটিতে রিংটোন বাজবে শুরু করবে। 

Step 6

এটা সাধারণত ৫ মিনিট ধরে বাজতে থাকবে, তবে আপনি ইচ্ছে করলে “STOP RAINING” বাটন এ ক্লিক করেন রিংটোন অফ করতে পারবেন। এমনকি ৫ মিনিট রিংটোন বাজতে থাকার পরে আপনি আবারো ফোনের রিং বাজাতে পারবেন। 

আরো পড়ুনঃ


রিংটোন বাজলে আপনি সহজেই বাড়িতে বা অফিসের ভিতরে বসে সাইলেন্ট মোডে থাকা অবস্থায় ফোন হারিয়ে গেলে খুঁজে বের করতে পারবেন। নিচে হারিয়ে যাওয়া ফোন পুরো ফ্যাক্টরি রিসেট করা, ফোনের লোকেশন বের করা এবং কোন নিয়ন্ত্রন করা সহ আরো গুরুত্বপূর্ণ অপশন ছিল। এগুলো সম্পর্কে আপনারা জানতে চাইলে অবশ্যই কমেন্ট করে জানাবেন আমি এটা নিয়ে এই ব্লগে বিস্তারিত আরেকটি পোস্ট করব।


তো এতোটুকুই ছিল সাইলেন্ট মোডে থাকা অবস্থায় ফোন হারিয়ে গেলে তা খুঁজে বের করার উপায় নিয়ে আমাদের আজকের পোস্ট। আপনারা স্মার্টফোন দিয়েও ল্যাপটপের মত একইভাবে কাজটি করতে পারবেন। এরপরেও যদি কারো কোন সমস্যা হয় এই পোষ্ট সম্পর্কে কোনো মতামত থাকে তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন, অসংখ্য ধন্যবাদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url